DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

রাশিয়ায় নির্বাচন পর্যবেক্ষণে যাচ্ছেন সিইসি নুরুল হুদা!

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  রাশিয়ার পার্লামেন্ট নির্বাচন পর্যবেক্ষণ করতে যাচ্ছে বাংলাদেশের প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার নেতৃত্বাধীন দুই সদস্যের প্রতিনিধিদল। দলের অপর সদস্য হলেন সিইসির ব্যক্তিগত সচিব (পিএস) আবুল কাসেম মোহাম্মদ মাজহারুল ইসলাম।

গতকাল বৃহস্পতিবার (১৯ আগষ্ট) নির্বাচন কমিশন (ইসি) থেকে মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) কার্যালয়ে সিইসির সফর বিষয়ে একটি চিঠি পাঠানো হয়েছে। ইসির উপসচিব মো. শাহ আলমের সই করা চিঠিটি ইসি সচিবালয়ের আর্থিক ব্যয় অনুমোদনের দায়িত্বপ্রাপ্ত সিএজির চিফ অ্যাকাউন্টস ও ফিন্যান্স অফিসারের কাছে পাঠানো হয়েছে।

এতে বলা হয়েছে, সিইসি কে এম নূরুল হুদার নেতৃত্বাধীন প্রতিনিধিদলটি রাশিয়ার পার্লামেন্টের নিম্নকক্ষ 'স্টেট দুমা' নির্বাচন পর্যবেক্ষণে সরকারি সফরে যাবে। আগামী ১৭–১৯ সেপ্টেম্বর দুমার নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রতিনিধিদলটি ১৬ সেপ্টেম্বরের কাছাকাছি সুবিধাজনক দিনে রাশিয়ার উদ্দেশে রওনা দেবে। আর নির্বাচন পর্যবেক্ষণ শেষে ২১ সেপ্টেম্বর ঢাকায় ফিরবে।

চিঠিতে আরও বলা হয়েছে, তাদের এই সফরকালীন সময়টি 'ডিউটি' হিসেবে গণ্য হবে। প্রতিনিধিদল রাশিয়ায় পাঁচ রাত অবস্থান করবে। সেখানে প্রতিনিধিদলের হোটেলে থাকা, খাওয়া ও স্থানীয় যাতায়াতের খরচ বহন করবে রাশিয়া। তবে, আন্তর্জাতিক ভ্রমণের উড়োজাহাজ ভাড়াসহ অন্য ব্যয় বহন করবে ইসি।

 

Share this post

scroll to top
error: Content is protected !!