DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

যুদ্ধ-বিরতির আহবান উপেক্ষা করে রাতভর ইসরাইলী বিমান হামলাঃ প্রায় ২০০ নিহত

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ যুদ্ধবিরতির আন্তর্জাতিক আহ্বান উপেক্ষা করেই স্থানীয় সময় সোমবার (১৭ মে) ফিলিস্তিনের গাজা উপকূলে হামলা অব্যাহত রেখেছে ইহুদিবাদী ইসরায়েলি বাহিনী।  ইহুদিবাদীদের বর্বরতার জবাবও দিচ্ছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়, ইসরায়েলের নির্বিচার হামলায় এখন পর্যন্ত গাজায় প্রাণ গেছে অন্ততঃ ১৯৭ জন ফিলিস্তিনির। নিহতদের মধ্যে ৫৮ জন শিশু ও ৩৪ জন নারী রয়েছেন। অর্থাৎ নিহতদের মধ্যে প্রায় ৫০ শতাংশই হলো নারী ও শিশু।

অন্যান্য দিনের মতো রোববার (১৬ মে) রাতভর গাজার রাস্তা, নিরাপত্তা ভবন, হামাসের ট্রেনিং ক্যাম্প এবং আবাসিক ভবনগুলোতে বোমা বর্ষণ করেছে ইসরায়েল। প্রত্যক্ষদর্শীরা বলেন, গাজার বিভিন্ন অঞ্চলে রাতভর বোমা হামলার শব্দ শোনা গেছে।

গাজার স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, নিহতের মধ্যে কেবল রোববার (১৬ মে) একদিনেই মারা গেছেন ৪২ জন ফিলিস্তিনি, যাদের ১০ জনই শিশু।

অন্যদিকে, হামাসও পাল্টা জবাব হিসেবে ইসরায়েলের বিভিন্ন শহরে নিরবচ্ছিন্ন রকেট হামলা চালিয়েছে। তবে আয়রন ডোম মিসাইল ডিফেন্স সিস্টেম ব্যবহার করে তার অধিকাংশই অকার্যকর করে দিচ্ছে ইসরায়েল সেনাবাহিনী।

Share this post

scroll to top
error: Content is protected !!