DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

কয়েক দফা রিমান্ড শেষে কারাগারে আল্লামা মামুনুল ও শিশুবক্তা রফিকুল।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বিভিন্ন অভিযোগে কয়েক দফা রিমান্ড শেষে হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মামুনুল হক ও শিশুবক্তা রফিকুল ইসলামকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

গতকাল সোমবার তাদের আদালতে হাজির করা হলে ঢাকা মহানগর হাকিম নিভানা খায়ের জেসী কারাগারে পাঠানোর আদেশ দেন। এই সময় তাদের দুজনকেই অসুস্থ, ক্লান্ত এবং বিমর্ষ দেখাচ্ছিল।

জানা যায়,গত ১৮ এপ্রিল ঢাকা থেকে মামুনুলকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন ভাঙচুরের মামলায় তার সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরপর ২০১৩ সালের হেফাজতের তাণ্ডবের ঘটনায় পল্টন থানার মামলা এবং গত মার্চে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের বিরুদ্ধে আন্দোলনে সহিংসতার ঘটনায় মতিঝিল ও পল্টন থানার মামলায়ও কয়েক দফা রিমান্ডে নেওয়া হয় তাকে।

এদিকে মতিঝিলে পুলিশের সঙ্গে সংঘর্ষের পর নাশকতার মামলায় রফিকুলকে রিমান্ড শেষে সোমবার আদালতে হাজির করে মামলার তদন্ত কর্মকর্তা নিরাপত্তার স্বার্থে কাজী নাসিরুল ইসলাম তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন। একই আদালত ওই আবেদন মঞ্জুর করেন।

রফিকুলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন এবং নরেন্দ্র মোদির সফরের প্রতিবাদে বিক্ষোভ মিছিলে সহিংসতা ও রাষ্ট্রের বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে কয়েকটি মামলা করা হয়েছে। এসব মামলায় তাকে রিমান্ডে নেওয়া হয়।

Share this post

scroll to top
error: Content is protected !!