DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ইলিয়াস আলী গুম ইস্যুতে আমার বক্তব্য বিকৃত ও টুইসট করা হয়েছেঃ মির্জা আব্বাস।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলী নিখোঁজের নয় বছর বার্ষিকিীতে শনিবার এক ভার্চুয়াল আলোচনা সভায় দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের দেওয়া বক্তব্য নিয়ে ব্যপক বিভ্রান্তি সৃষ্টি হয়েছে।  বিভ্রান্তি দূর করতে নিজ বাসায় গতকাল রোববার সংবাদ সম্মেলন করেন এই নেতা।  সেখানে তিনি দাবি করেন, তার বক্তব্য বিকৃত করে পেঁচিয়ে লেখা হয়েছে, টুইস্ট করা হয়েছে। 

মির্জা আব্বাস অভিযোগ করে বলেন, বিভিন্ন গণমাধ্যমে ‘আমার বক্তব্য বিকৃত করা হয়েছে’।

তিনি বলেন, একটি পত্রিকায় ছাপা হয়েছে- ইলিয়াস আলী গুমের জন্য বিএনপির কিছু নেতা দায়ী। এই কথা কি আমি বলেছি? কেউ কি প্রমাণ করতে পারবে? অসম্ভব, সম্ভব নয়। আমি স্পষ্ট করে বলতে চাই, আমার কথা বিকৃত করা হয়েছে।

মির্জা আব্বাস বলেন, পত্রিকায় এসেছে- সরকার বা আওয়ামী লীগ ইলিয়াসকে গুম করে নাই- এই কথাও আমি বলিনি। আমার বক্তব্যকে বিকৃত করে পেচিয়ে লেখা হয়েছে, টুইস্ট করা হয়েছে। বিএনপির নেতারাই ইলিয়াস আলীকে গুম করেছে- এই কথাটা কি আমি বিএনপির স্থায়ী কমিটির একজন সদস্য হয়ে আমার বক্তব্য দেওয়া সম্ভব? অর্থাৎ নিজের মাথায় নিজের বোমা ফুটানো- এটা সম্ভব না। এখানেও টুইস্ট করা হয়েছে।

বিএনপির জ্যেষ্ঠ এই নেতা বলেন,  আমি পরিষ্কার করে একটা কথা বলতে চাই, আমার সহজ-সরল পরিষ্কার মনের সরল উক্তিগুলোকে বিকৃত করে আমাদের যেসব সাংবাদিক ভাই্য়েরা যার যেখানে প্রয়োজন, আমার সম্পূর্ণ বক্তব্য যদি বলি তার একটা লাইন কোড করে, যার যেখান দিয়ে প্রয়োজন কেটে-ছিঁড়ে, পোস্ট মর্টেম করে, কাটপিছ করে ইচ্ছামতো লাগিয়ে দেওয়া হয়েছে। কী কারণে করা হয়েছে তা আমি জানি না। 

তিনি বলেন, আমি আবারও বলছি যে, আমার গতকালের বক্তব্যের কাটপিছকে তুলে ধরে সামনের অংশ, পেছনের অংশ বাদ দিয়ে মাঝখান থেকে যার যেখানে যতটুকু প্রয়োজন নিয়ে মনের মাধুরী দিয়ে বিস্তারিত লিখেছেন। এর সঙ্গে আমার কোনো সম্পৃক্ততা নেই।এর সঙ্গে আমার দল এবং আমি কোনো দায়-দায়িত্ব বহন করি না। যারা বলছেন, যারা লিখেছেন তার জন্য তারাই দায়িত্ব বহন করবেন। আমি যা বলেছি আমার সংগঠনের ভালোর জন্য বলেছি। আমি কাউকে ক্ষতিগ্রস্ত করার জন্য বলিনি। আমি যা বলেছি, ইলিয়াসকে স্মরণ করে বলেছি, ইলিয়াস আমাদের মধ্যে ছিলেন, আমাদের মাঝে আসবেন- সেই কথা স্মরণ করে আমি বলেছি।

শাহজাহানপুরে নিজের বাসায় এই সংবাদ সম্মেলনে দলের যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন,কামরুজ্জামান রতন, আবদুস সালাম আজাদ ও কাইয়ুম চৌধুরী উপস্থিত ছিলেন।

Share this post

scroll to top
error: Content is protected !!