DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বাংলাদেশে সাইবার হামলা চালাতে একটি বিদেশী রাষ্ট্র অর্থ বিনিয়োগ করছেঃ পলক

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বাংলাদেশের বিরুদ্ধে একটি বিদেশী রাষ্ট্র সাইবার হামলা চালাতে চায় বলে মন্তব্য করেছেন মিডনাইট হাসিনা সরকারের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, বাংলাদেশে গুজব ছড়াতে ও সাইবার হামলা চালাতে ঐ রাষ্ট্রটি প্রাতিষ্ঠানিকভাবে অর্থ বিনিয়োগ করছে। এ বিষয়ে বেশ কিছু প্রমাণ বাংলাদেশের হাতে এসেছে।

রোববার তথ্যপ্রযুক্তি ও টেলিকম সাংবাদিকদের সংগঠন টেকনোলজি মিডিয়া গিল্ড আয়োজিত ‘মুক্তিযুদ্ধবিষয়ক অনলাইন কনটেন্ট বনাম তথ্যবিভ্রাট ও গুজব বিড়ম্বনা’ শীর্ষক ভার্চুয়াল সেমিনারে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মুক্তিযুদ্ধবিষয়ক কনটেন্ট গবেষক অমি রহমান পিয়াল। 

আলোচনায় অংশ নেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ, বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবির, বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি শাহিদ-উল-মুনীর, এশিয়া প্যাসিফিক নেটওয়ার্ক ইনফরমেশন সেন্টারের নির্বাহী কমিটির সদস্য ও পলিসি চেয়ার সুমন আহমেদ সাবির, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারণ সম্পাদক মুনির হাসান প্রমুখ।

বক্তব্যে জুনাইদ আহমেদ বলেন, মুক্তিযুদ্ধের সঠিক তথ্য সংরক্ষণ এবং তা নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতে একটি ডিজিটাল আর্কাইভ হবে। এই কাজে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থার সঙ্গে বেসরকারি প্রতিষ্ঠানকেও এগিয়ে আসার আহ্বান জানান তিনি। এ ছাড়া গুজব প্রতিরোধে সব মহলকে সচেতন হওয়ার আহ্বান জানান।

Share this post

scroll to top
error: Content is protected !!