DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

যুবরাজ সালমানের নির্দেশেই খাসোগিকে হত্যা করা হয়ঃ মার্কিন তদন্ত প্রতিবেদন

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সরাসরি নির্দেশেই সাংবাদিক জামাল খাসোগিকে হত্যা করা হয়। জামাল খাসোগি হত্যার গোয়েন্দা প্রতিবেদনে আজ শুক্রবার যুক্তরাষ্ট্র এ তথ্য প্রকাশ করেছে। খবর সিএনএন।

গোয়েন্দা প্রতিবেদনে বলা হয়, সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান সাংবাদিক জামাল খাসোগিকে ধরা বা হত্যার জন্য তুরস্কের ইস্তাম্বুলে একটি অপারেশন চালানোর অনুমতি দেন।

চার পৃষ্ঠার ‘জামাল খাসোগি হত্যায় সৌদি সরকারের ভূমিকা’ শীর্ষক এ গোয়েন্দা প্রতিবেদনটি শুক্রবার প্রকাশ করা হয়। তবে পশ্চিমা বিশ্বে এমবিএস নামে পরিচিত যুবরাজ নিয়মিতভাবে এই অভিযোগ অস্বীকার করে যাচ্ছেন, যদিও তার ঘনিষ্ঠ কয়েকজন উপদেষ্টা এই হত্যাকাণ্ডে নিবিড়ভাবে জড়িত ছিলেন।

এমন এক সময় খাসোগি হত্যার গোয়েন্দা প্রতিবেদন প্রকাশ হলো যখন যুক্তরাষ্ট্র-মধ্যপ্রাচ্য সম্পর্ক ঢেলে সাজাতে চেষ্টা করছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

এর আগে বৃহস্পতিবার সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদের সঙ্গে ফোনে কথা বলেন প্রেসিডেন্ট জো বাইডেন।

উল্লেখ্য  ২০১৮ সালের অক্টোবরে ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে ওয়াশিংটন পোস্টের এই সাংবাদিক জামাল খাসোগিকে নির্মমভাবে হত্যা করে তার শরীর টুকরো টুকরো করে গুম করে দেয় একদল গুপ্তঘাতক। সেদিন নিজের বিয়ের কাগজপত্র আনতে তিনি ওই কনস্যুলেটে গিয়েছিলেন।

 

facebook sharing button

messenger sharing button

twitter sharing button

pinterest sharing button

linkedin sharing button

print sharing button

Share this post

scroll to top
error: Content is protected !!