DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বিরোধী প্রচারনা রুখতে ১লক্ষ সাইবার যোদ্ধা তৈরী করবে আওয়ামী লীগ

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  সামাজিক যোগাযোগ মাধ্যমে হাসিনা সরকার ও আওয়ামী লীগের বিরুদ্ধে অপপ্রচার রুখতে এক লাখ সাইবার যোদ্ধা তৈরি করবে বাংলাদেশ আওয়ামী লীগ। দলের বিজ্ঞান ও প্রযুক্তি উপ কমিটির তত্ত্বাবধানে শুরুতেই প্রায় দশ হাজার সাইবার যোদ্ধাকে ট্রেনিং দেবেন বিশেষজ্ঞরা।

এভাবে পর্যায়ক্রমে আগামী এক বছরের মধ্যে তৈরি হবে এক লাখ যোদ্ধা। যাদের কাজ হবে গুজব, অপপ্রচার, উস্কানীমূলক বক্তব্য, মিথ্যাচার ও ষড়যন্ত্র মোকাবিলা করা।

সারা পৃথিবীতে জনপ্রিয় হয়ে উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যম। ফেসবুক, টুইটার ছাড়াও অনেকেই ব্যস্ত ইউটিউব চ্যানেলে। এসব মাধ্যমে প্রতিনিয়ত শেয়ার হচ্ছে তথ্য, কিন্ত সেটি কতটুকু সত্য তা যাচাইয়ের আগেই ঘটছে অনাকাঙ্ক্ষিত ঘটনা।

আওয়ামী লীগ নেতাদের মন্তব্য, এসব মাধ্যম ব্যবহার করে জনপ্রি আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে চালানো হচ্ছে ব্যপক অপপ্রচার। দলের জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে দেশের ভেতর ও বাইরের এসব ষড়যন্ত্র মোকাবিলা করা।

সেজন্যই এবার আঁটসাঁট বেঁধে প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ। এক বছরের মধ্যে এক লাখ প্রশিক্ষিত সাইবার যোদ্ধা প্রস্তুত করা হচ্ছে। শুরুতে প্রশিক্ষণ পাচ্ছে ৭১৮৫ জন। এদের বেছে নেয়া হচ্ছে আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও কৃষকলীগ থেকে।

সাইবার যোদ্ধা তৈরিতে সহযোগিতা করবে দলের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন- সিআরআই।

Share this post

scroll to top
error: Content is protected !!