DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বাংলাদেশ সেনাবাহিনীকে শুভেচ্ছার নিদর্শন হিসাবে ঘোড়া ও কুকুর উপহার দিল ভারত।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বাংলাদেশ সেনাবাহিনীকে সুসম্পর্কের নিদর্শন উপহার হিসাবে প্রশিক্ষণপ্রাপ্ত ২০টি ঘোড়া ও ১০টি কুকুর দিয়েছে ভারতীয় সেনাবাহিনী। চলতি সপ্তাহের মঙ্গলবার দুপুরে ঘোড়া ও ককুকুরগুলো বেনাপোল চেকপোস্ট নোম্যান্সল্যান্ডে বাংলাদেশ সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়।

এ সময় বাংলাদেশ ৫৫ পদাতিক সেনাবাহিনীর প্রধান মেজর জেনারেল হুমায়ুন কবির এবং  ভারতের উত্তর প্রদেশের ১৭ পদাতিক সেনাবাহিনীর প্রধান মেজর জেনারেল এন এস খুদ্যো উপস্থিত ছিলেন। আরও উপস্থিত ছিলেন, দুই দেশের সেনাবাহিনীর উচ্চ পর্যায়ের কর্মকর্তারা। এদিকে উপহারের ঘোড়া ও কুকুর হস্তান্তর দেখতে সীমান্তে বসবাসকারী শত শত মানুষ ভীড় জমান।

উপহার হস্তান্তরের আগে সীমান্তে দুই বাহিনীর কর্মকর্তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এ সময় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।

 

জানা যায়, দুই দেশের সেনাবাহিনীর মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক জোরদার করতে চলতি বছরের ডিসেম্বরের মধ্যে বাংলাদেশ সেনাবাহিনীকে ৫০টি ঘোড়া উপহার দেওয়ার কথা জানায় ভারতীয় সেনাবাহিনী। তার প্রথম চালানের ২০ টি ঘোড়া বাংলাদেশে প্রবেশ করে। ঘোড়া ও কুকুরগুলো সাভার ক্যান্টনমেন্ট নেওয়া হবে।

বাংলাদেশ সেনাবাহিনী ৫৫ পদাতিকের মেজর জেনারেল হুমায়ন কবীর জানান, ভারতের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বের ইতিহাস দীর্ঘ দিনের। এ অনুষ্ঠানের মাধ্যমে দুই দেশের পারস্পরিক  সম্পর্ক আরও বাড়বে।

Share this post

scroll to top
error: Content is protected !!