DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ভারত থেকে ৩ কোটি ডোজ করোনা ভ্যাকসিন আনবে বাংলাদেশ!!!!

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  অবৈধ হাসিনা সরকারের স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক জানিয়েছেন, বাংলাদেশকে প্রথম পর্যায়ে করোনার তিন কোটি ডোজ ভ্যাকসিন দেবে ভারতের সিরাম ইনস্টিটিউট। ভ্যাকসিনটি মানবদেহের জন্য নিরাপদ হবে। এটি কার্যকর প্রমাণিত হয়েছে।

বৃহস্পতিবার বেক্সিমকো ফার্মার সাথে স্বাস্থ্য সেবা বিভাগের করোনা ভ্যাকসিন সংক্রান্ত সমঝোতা স্মারক সই শেষে সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এসব কথা বলেন।

যদিও এখনও পর্যন্ত বিশ্বের মাত্র যে কয়েকটি দেশ করোনা ভাইরাস প্রতিষেধক ভ্যাকসিন আবিষ্কারের দ্বারপ্রান্ত রয়েছে তারা হলো,গনচীন,যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য। চীন বাংলাদেশকে স্বল্প মূল্যে করোনা ভ্যাকসিন সরবরাহের প্রতিশ্রুতি দিলেও হাসিনা সরকার ভারতের সাথে এই চুক্তি করলো।

জাহিদ মালেক বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদন সাপেক্ষে এই ভ্যাকসিন বাংলাদেশে আনা হবে। প্রথমে দেড় কোটি মানুষকে দুই ডোজ করে ভ্যাকসিনটি দেয়া হবে।  প্রত্যেকে ২৮ দিন পর পর একটি করে ডোজ পাবেন।

ভারতের তৈরী কোভিড-১৯ ভ্যাকসিনটি পেতে ভারতের সিরাম ইনস্টিটিউট ও বাংলাদেশের বেক্সিমকো ফার্মার সাথে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সাথে সমঝোতা স্মারক সই অনুষ্ঠিত হয়েছে।

বেক্সিমকো ফার্মার পক্ষে চিফ অপারেটিং অফিসার রাব্বুর রেজা, ভারতের সিরাম ইনস্টিটিউটের পক্ষে অতিরিক্ত পরিচালক সন্দীপ মলয় এবং বাংলাদেশের পক্ষে স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব মোঃ মোস্তফা কামাল সমঝোতা স্মারকে সই করেন।

এ সময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী উপস্থিত ছিলেন।

 

Share this post

scroll to top
error: Content is protected !!