DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

নৈতিক স্খলনের দায়ে হাজী সেলিম পূত্র কাউন্সিলর ইরফান সেলিম সাময়িক বরখাস্ত।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩০ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর  এবং ঢাকা-৭ আসনের মিডনাইট এমপি হাজী সেলিমের পূত্র মোহাম্মদ ইরফান সেলিমকে সাময়িক ভাবে বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

মঙ্গলবার সন্ধ্যায় স্থানীয় সরকার বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপনটি জারি করা হয়।

এর আগে, দুপুরে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম মন্ত্রণালয়ের নিজ কক্ষে সাংবাদিকদের জানান, কাউন্সিলর মোহাম্মদ ইরফান সেলিমের বিরুদ্ধে নৈতিক স্খলনজনিত অপরাধ এবং অসদাচরণের অভিযোগ পাওয়া গেছে। এসব অভিযোগের ফলে সিটি কর্পোরেশন আইন অনুযায়ী তাকে সাময়িকভাবে বরখাস্ত করে আজকেই প্রজ্ঞাপন জারি করা হবে।

স্থানীয় সরকার বিভাগ থেকে জারিকৃত প্রজ্ঞাপনে বলা হয়েছে, বাংলাদেশ নৌবাহিনীর একজন কর্মকর্তা ও তার স্ত্রীর ওপর হামলার অভিযোগে মোহাম্মদ ইরফান সেলিমের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের, বিদেশী মদ সেবন করার দায়ে ভ্রাম্যমান আদালত কর্তৃক এক বছর কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক মাস বিনাশ্রম কারাদণ্ড এবং দণ্ডিত হয়ে ইতোমধ্যে কারাগারে প্রেরিত হয়েছেন।

এছাড়া, তিনি অবৈধ ওয়াকিটকি রাখা ও ব্যবহারের দায়ে ভ্রাম্যমান আদালত কর্তৃক ছয় মাস কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন এবং তার বিরুদ্ধে অবৈধ অস্ত্র, মাদক রাখায় আরও মামলা দায়ের করার কার্যক্রম চলমান রয়েছে বলেও প্রজ্ঞাপনে জানানো হয়।

মোহাম্মদ ইরফান সেলিমের উক্ত কর্মকাণ্ড স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন ২০০৯ এর ধারা ২(৩৭) এবং ১৩(১) (খ) (ঘ) অনুযায়ী নৈতিক স্খলনজনিত অপরাধের শামিল হওয়ায় (সিটি করপোরেশন) ২০০৯ এর ধারা ১২ এর উপ-ধারা (১) এর ক্ষমতাবলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

Share this post

scroll to top
error: Content is protected !!