DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

গণতন্ত্র শব্দটা সংবিধান থেকে গায়েব,চলছে লুটপাট ও যৌনতন্ত্র : গয়েশ্বর চন্দ্র রায়।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বর্তমানে গণতন্ত্র শব্দটা বাংলাদেশের সংবিধান থেকে গায়েব হয়ে গেছে বলে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন,‘বর্তমানে গণতন্ত্র শব্দটা সংবিধান থেকে প্রত্যাহার হয়ে গেছে। প্রতিস্থাপিত হয়েছে এখানে লুটপাটতন্ত্র আর যৌনতন্ত্র। নারী নির্যাতনের ঘৃণ্যতম অধ্যায় একাত্তরের যুদ্ধে আমরা দেখেছি পাকিস্তানের বর্বরবাহিনীর কাছে। কিন্তু বর্তমানে নারী ও শিশু নির্যাতন ৯ থেকে ৯০ বছর বয়সে পর্যন্ত পরিত্রাণ পায় না।’

আজ মঙ্গলবার বিকেলে রামু ট্র্যাজেডি’র ৮ বছর উপলক্ষে হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান কল্যাণ ফ্রন্টের উদ্যোগে আয়োজিত এক ভার্চুয়াল আলোচনায় তিনি এ কথা বলেন। ২০১২ সালের ২৯ সেপ্টেম্বর বৌদ্ধদের শুভ মধুপূর্ণিমার আগে রাতে রামু-উখিয়া-পটিয়াবাসীর বৌদ্ধদের ওপর এ জঘন্যতম ঘটনা সংঘটিত হয়।

গয়েশ্বর বলেন, মানুষ বলে- মানুষের মন ভাঙা আর মন্দির ভাঙা নাকী এক সমান। তাহলে শিশু বা নারীর ইজ্জত হানি করা একটা মসজিদ ও মন্দির ভাঙার চেয়েও অনেক গুরুত্বপূর্ণ পাপ বা অন্যায়। এই অন্যায়ের ৮ বছরেরও বিচার হয়নি। এই অবস্থা থেকে উত্তরণে সরকারের বিরুদ্ধে সকলকে রাজপথে নামার আহবান জানান তিনি।

হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান কল্যাণ ফ্রন্টের আহবায়ক গৌতম চক্রবর্তীর সভাপতিত্বে ও অপলেন্দু দাস অপু‘র সঞ্চালনে এই ভার্চুয়াল আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপক সুকোমল বড়ুয়া, কেন্দ্রীয় নেতা জয়ন্তু কুমার কুন্ড, দীপেন দেওয়ান, অর্পনা রায় দাশ, দেবাশীষ রায় মধু, সুশীল বড়ুয়া, নিপুণ রায় চৌধুরী, তরুণ দে, মিল্পন বৈদ্য প্রমূখ বক্তব্য রাখেন।

Share this post

scroll to top
error: Content is protected !!