DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বাংলাদেশ ও চীনের বন্ধুত্ব স্থাপনে অবদানের জন্য বঙ্গবন্ধু চীনে পরম শ্রদ্ধেয়ঃচীনা রাষ্ট্রদূত।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বাংলাদেশের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে সামনের দিকে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করে বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং বলেছেন, বাংলাদেশ ও চীনের মধ্যে বন্ধুত্বের বীজ বপনে অবদানের জন্য বঙ্গবন্ধু চীনে সর্বদাই পরম শ্রদ্ধেয়।

তিনি বলেন,বঙ্গবন্ধুর  প্রদর্শিত পথ ধরেই তাঁর সুযোগ্য কন্যা হিসাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা  সাম্প্রতিক বছরগুলিতে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নের নেতৃত্ব দিয়ে একজন মহান নেত্রী ও রাষ্ট্র প্রধান হিসেবে নিজের অসামান্য যোগ্যতা প্রমাণ করেছেন।
চীনা রাষ্ট্রদূত বলেন, এক নির্ভরযোগ্য অংশীদার হিসাবে, চীন আগামী দিনে উভয় জাতির সাধারণ স্বপ্ন বাস্তবায়নের জন্য বাংলাদেশের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে এগিয়ে যাওয়ার জন্য সদা প্রস্তুত।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন (সিআরআই) আয়োজিত বিশেষ আলোচনায় অংশ নিয়ে রাষ্ট্রদূত এসব কথা বলেন।
সভায় মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, মুহাম্মদ জমির এবং ড. শাম্মী আহমেদ আলোচনা সভায় উপস্থিত ছিলেন৷

Share this post

scroll to top
error: Content is protected !!