DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ইমরান খানের সঙ্গে কথা হলো শেখ হাসিনার।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে টেলিফোন কথোপকথন হয়েছে বাংলাদেশের অনির্বাচিত  প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

গতকাল দুপুর ১টার দিকে ইমরান খান বাংলাদেশের প্রধানমন্ত্রীকে টেলিফোন করে কুশলাদি বিনিময় করেন। বাংলাদেশে ছড়িয়ে পড়া ভয়াবহ করোনা ভাইরাস ও এবং সাম্প্রতিক বন্যা পরিস্থিতির খোঁজখবরও নেন ইমরান খান।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম গণমাধ্যমকে এ তথ্য জানান।

প্রেস সচিব জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ইমরান খানের মধ্য প্রায় ১৫ মিনিট কথা হয়।

তিনি আরও জানান, টেলিফোনে কুশলাদি বিনিময়ের পর ইমরান খান প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বাংলাদেশে কোভিড-১৯ পরিস্থিতি ও এর মোকাবিলায় হাসিনা সরকার কর্তৃক গৃহীত উদ্যোগগুলো সম্পর্কে জানতে চান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সরকার করোনা সংক্রমণ মোকাবিলায় এবং এর চিকিৎসা ক্ষেত্রে যেসব উদ্যোগ নিয়েছে, সে সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন। পরে ইমরান খান শেখ হাসিনার কাছে বাংলাদেশের বন্যা পরিস্থিতি সম্পর্কে জানতে চাইলে প্রধানমন্ত্রী তাঁকে চলমান বন্যার সার্বিক পরিস্থিতি সম্পর্কেও অবহিত করেন।

 

গত মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলার আগ্রহ প্রকাশ করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

জানা যায় গেল বছরের অক্টোবরে শেখ হাসিনার ভারত সফরের আগে ফোন করেন ইমরান খান। জানা গেছে, ঢাকায় অবস্থিত ইসলামাবাদ মিশন টেলিফোন আলাপের অনুরোধের বিষয় নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে। পরে দুই দেশের সরকারপ্রধানের কথা বলার বিষয়টি নির্ধারিত হয়। গত সপ্তাহে ঢাকায় পাকিস্তানের নতুন হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনের সঙ্গে দেখা করেন।

Share this post

scroll to top
error: Content is protected !!