DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

এখন থেকে নির্বাচনের মাধ্যমেই সকল স্তরের কমিটি গঠন করবে বিএনপি।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ও ড্যাবের মতোই এখন থেকে সংগঠনের সকল স্তরে নির্বাচনের মাধ্যমে কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে বিএনপির নীতি নির্ধারকরা।

গতকাল শনিবার (১৮জুলাই) রাতে দলের স্থায়ী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়।  ভার্চুয়াল এ বৈঠকে দলের সর্বোচ্চ নীতিনির্ধারক কমিটির সন্মানীত সদস্যরা অংশ নেন।

বৈঠকে নির্বাচনের কমিশনের বিধি অনুযায়ী দলের প্রতিটি কমিটিতে ৩৩ ভাগ নারী রাখার ওপরও জোর দিয়েছেন নেতারা। ধাপে ধাপে এই সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে  ।  বৈঠকে করোনা পরিস্থিতিসহ আরও বেশ কয়েকটি ইস্যুতে শীর্ষ নেতারা আলোচনা করেছেন। শাহজাহান সিরাজ ও অধ্যাপক এমাজউদ্দীন আহমদের মৃত্যুতে শোক প্রস্তাব গৃহীত হয়।

বৈঠকে অন্যদের মধ্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, ড. আব্দুল মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু যুক্ত ছিলেন।

উল্লেখ্য, ছাত্রদল ও ড্যাবের কমিটি হয়েছে সরাসরি ভোটের মাধ্যমে।  ব্যালটের মাধ্যমে প্রতিনিধিরা ভোট প্রদান করে সংগঠন দুটির সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করেন।

Share this post

scroll to top
error: Content is protected !!