DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

করোনার জাল সার্টিফিকেট নিয়ে কোনো বাংলাদেশী ইতালি যায়নিঃপররাষ্ট্র মন্ত্রনালয়।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  সাম্প্রতিক সময়ে ইতালিতে যাওয়া বাংলাদেশীদের কেউই কোভিড-১৯ এর জাল সার্টিফিকেট নিয়ে ইতালিতে যাননি বলে জানিয়েছে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়।

গতকাল বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ বিষয়ে অবহিত করা হয়।

এতে বলা হয়, কয়েকটি পত্রিকা ও টেলিভিশনে ইতালির কিছু প্রবাসী বাংলাদেশীদের মধ্যে করোনভাইরাস সনাক্তকরণ সংক্রান্ত কয়েকটি সংবাদ পররাষ্ট্র মন্ত্রণালয়ের দৃষ্টিতে এসেছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় এ বিষয়ে বলতে চায় যে, সম্প্রতি যে ১৬০০ বাংলাদেশী ইতালী গিয়েছেন তাদের কেউই কোভিড-১৯ এর জাল সার্টিফিকেট বহন করেননি। প্রয়োজন হতে পারে এমনটা ভেবে অল্প কয়েকজন যাত্রী কোভিড-১৯ এর নেতিবাচক সার্টিফিকেট সঙ্গে নিয়েছিলেন।

ইতালি ভ্রমণের জন্য কোভিড-১৯ এর নেতিবাচক সার্টিফিকেট বহন করার জন্য ইতালিয় সরকার এখনও কোনও শর্ত দেয়নি।
বিবৃতিতে বলা হয়, দুর্ভাগ্যক্রমে, সাম্প্রতিক দিনগুলিতে কিছু বাংলাদেশী যারা ইতালি ভ্রমণ করেছিলেন তাদের মধ্যে কিছু সংখ্যক সেখানকার কোয়ারান্টাইনের নিয়ম অনুসরণ করেননি এবং সম্ভবত তাদের মধ্যে কেউ কেউ সম্প্রদায়ের মধ্যে ভাইরাসের ছড়িয়ে থাকতে পারে।

গত এক সপ্তাহে ইতালির লাজিও অঞ্চলে বসবাসরত ৫ হাজার বাংলাদেশীর মধ্যে মাত্র ৬৫ জনের শরীরে কোভিড-১৯ ধরা পড়েছে। রোববার বাংলাদেশ দূতাবাসের সাথে সমন্বয় করে ইটালি সরকার লাজিও অঞ্চলে বসবাসকারী সকল বাংলাদেশি (প্রায় ৩০,০০০) জন্য কোভিড- ১৯ পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়, বাংলাদেশ থেকে ইতালি যাওয়ার ফ্লাইট নিষেধাজ্ঞার বিষয়ে বলা প্রয়োজন যে, বাংলাদেশসহ মোট ১২টি দেশ থেকে ৩১ জুলাই পর্যন্ত ফ্লাইট নিষিদ্ধ করেছে ইতালিয়ান কর্তৃপক্ষ।

 

Share this post

scroll to top
error: Content is protected !!