DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

পাটকল বন্ধের সরকারী সিদ্ধান্তের বিরুদ্ধে আন্দোলনকারী শ্রমিকদের প্রতি বিএনপির সমর্থন।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের হাসিনা সরকারের হটকারী সিদ্ধান্তের প্রতিবাদে পাটকল শ্রমিকদের আন্দোলনে সর্বাত্বক সমর্থন জানিয়েছে  বাংলাদেশ জাতীয়তাবাদী দল,বিএনপি।

চলতি সপ্তাহে এক বিবৃতিতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ আন্দোলনে পূর্ন সমর্থন জানিয়ে বলেন, শ্রমজীবী মানুষের রুটি-রুজিতে আঘাত ও শিল্পবিরোধী এমন সিদ্ধান্তের প্রতিবাদে শ্রমিক-কর্মচারীরা রাস্তায় নেমেছেন। তাদের শান্তিপূর্ণ গণতান্ত্রিক কর্মসূচিকে আমরা সমর্থন জানাচ্ছি।

দীর্ঘদিন ধরে লোকসানে থাকা রাষ্ট্রীয় মালিকানাধীন পাটকলগুলোর ২৫ হাজার শ্রমিককে ‘গোল্ডেন হ্যান্ডশেকের’ মাধ্যমে বিদায়ের সিদ্ধান্ত নেয় সরকার।

করোনা মহামারীকালে চাকরি হারিয়ে খুলনার পাটকল শ্রমিকরা ইতিমধ্যে স্ত্রী-সন্তানদের নিয়ে আন্দোলনে নেমেছেন।
সরকারি সিদ্ধান্তের নিন্দা জানিয়ে ফখরুল বলেন, কোভিড-১৯ পরিস্থিতিতে দরিদ্র শ্রমজীবী মানুষের পাশে দাঁড়ানোর পরিবর্তে ২৬টি পাটকলের শ্রমিক এবং তাদের পরিবারের লাখ লাখ নারী-পুরুষ ও শিশুকে নিশ্চিত মৃত্যুর মুখে ঠেলে দেয়া অমানবিক এবং অন্যায়।

তিনি বলেন, আমরা যখন শ্রমিক-কর্মচারীদের ছাঁটাই না করে সব শিল্প রক্ষার জন্য সরকারি সহায়তা ও সহজশর্তে ঋণ দেয়ার দাবি জানাচ্ছি এবং সিপিডিসহ গবেষণা প্রতিষ্ঠানগুলো বিভিন্ন আইন করে এ দুঃসময়ে শ্রমিক ছাঁটাই কিংবা কারখানা বন্ধ না করার দাবি জানাচ্ছে, তখন সরকারের এমন গণবিরোধী সিদ্ধান্ত নাগরিকদের প্রতি দায়িত্বহীনতার পরিচায়ক।

হঠাৎ পাটকল বন্ধের এই আত্মঘাতি সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য সরকারের কাছে  জোর দাবি জানান বিএনপি মহাসচিব।

Share this post

scroll to top
error: Content is protected !!