DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

কুমিল্লায় শরিকদের ৩টি আসন দিয়েছে বিএনপি

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লার ১১টি সংসদীয় আসনের মধ্যে শরিকদের জন্য ৩টি আসন ছাড় দিয়েছে বিএনপি। এর মধ্যে জামায়াত, এলডিপি ও জেএসডিকে একটি করে আসন দেয়া হয়েছে।

জানা গেছে, ইতোমধ্যে কুমিল্লার ১১টি সংসদীয় আসনে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেছে। চূড়ান্ত প্রার্থী তালিকা নিয়ে দলের হাইকমান্ড ও মনোনয়ন প্রত্যাশীদের মাঝে ছিল তীব্র টানাপোড়েন। ছিল লবিং-গ্রুপিং। সর্বশেষ শনিবার সন্ধ্যা পর্যন্ত চূড়ান্ত মনোনয়ন তালিকায় বিএনপি তাদের শরিকদের জন্য ৩টি আসন ছাড় দেয়। আসনগুলো হচ্ছে, কুমিল্লা-৪ (দেবিদ্বার), কুমিল্লা-৭ (চান্দিনা) ও কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম)।

কুমিল্লা-৪ আসনে মনোনয়ন পেয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী জেএসডির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন। এ আসনে মনোনয়ন প্রত্যাশীর তালিকায় ছিলেন- সাবেক এমপি ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মুন্সী ও বিএনপির কেন্দ্রীয় নেতা আবদুল আউয়াল খান। মালেক রতনের সঙ্গে ভোটের মাঠে রয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুল এমপি।

কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে মনোনয়ন দেয়া হয়েছে এলডিপির মহাসচিব ও সাবেক এমপি ড. রেদোয়ান আহমেদকে। ড. রেদোয়ান ভোট যুদ্ধে মোকাবেলা করতে হবে আওয়ামী লীগের অধ্যাপক আলী আশরাফকে।

কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে মনোনয়ন পেয়েছেন জামায়াত নেতা ও সাবেক এমপি ডা. সৈয়দ আবদুল্লাহ মো. তাহের। এ আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী ছিলেন কাজী নাসিমুল আলম। ভোটের মাঠে ডা. তাহেরকে মোকাবেলা করতে হবে আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী রেলপথ মন্ত্রী মুজিবুল হককে।

Share this post

scroll to top
error: Content is protected !!