DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

সংবিধান কোনো ধর্মগ্রন্থ নয় যে তা পরিবর্তন করা যাবে না : মির্জা ফখরুল

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সংবিধান কোনো ধর্মগ্রন্থ নয়, যে এটি সংশোধন করা যাবে না। জনগণের প্রয়োজনে এটি আবার সংশোধন করা যাবে। আমরা বিশ্বাস করি, জনগণের দাবির কাছে সরকারকে মাথা নত করতেই হবে।

সম্প্রতি দৈনিক প্রথম বাংলাদেশের সাথে একান্ত সাক্ষাৎকারে এসব কথা বলেন তিনি।

 

আওয়ামী লীগ কোনো চাপের কাছে মাথা নত করবে না- দলের শীর্ষ নেতাদের এমন ঘোষণার ব্যাপারে বিএনপি মহাসচিব বলেন, যে কোনো স্বৈরাচারী সরকার এভাবেই কথা বলে। তবে পরে গণজাগরণের কাছে মাথা নত করতে বাধ্য হয়।

রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে মূল্যায়ন করতে গিয়ে মির্জা ফখরুল ইসলাম বলেন, গণতন্ত্রহীন, মানবাধিকার লঙ্ঘন, নিয়ন্ত্রিত বিচার বিভাগ, সীমাহীন দুর্নীতি, জবাবদিহির অভাব, সরকারের লাগামহীন অত্যাচার-নির্যাতন সব মিলিয়ে দেশে অত্যন্ত জটিল, সংকটময় ও হতাশাজনক রাজনৈতিক পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

একই সঙ্গে মির্জা ফখরুল বলেন, দেশের অন্যতম বৃহত্তর রাজনৈতিক দল হিসেবে বিএনপি গণতন্ত্র পুনরুদ্ধার, মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠা, ভোটের অধিকার ও দুর্নীতিকে নিয়ন্ত্রণ করে মানুষের আশা-আকাঙ্ক্ষা অনুযায়ী স্বস্তিময় এবং শান্তিময় বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গণতন্ত্রের প্রতীক। তাকে কারাগারে রেখে হাজার হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে, তাদের হত্যা, গুম, হামলা, নির্যাতন চালিয়ে এই সংকটের সমাধান হবে না।

 

 

 

Share this post

scroll to top
error: Content is protected !!