DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ইয়েমেনে বিমান হামলায় নিহত ১৫

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ইয়েমেনে সৌদি জোটের বিমান হামলায় কমপক্ষে ১৫ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির হুতি বিদ্রোহীরা। দেশটির রাজধানী সানার বন্দর নগরী হোদেইদার সঙ্গে সংযুক্ত একটি মহাসড়কে সৌদি জোট এ হামলা চালায়।

হোদেইদা হলো যুদ্ধবিদ্ধস্ত ইয়েমেনে ত্রাণ সামগ্রী এবং বাণিজ্যিক পণ্য আমাদানি করার মূল প্রবেশপথ। চলতি বছরের জুনে কৌশলগত এই সমুদ্রবন্দর ফের দখল করার জন্য সৌদি সামরিক জোট হুথিদের বিরুদ্ধে বহুদূর বিস্তৃত একটা বড় ধরনের হামলা চালানোর পর থেকে এখানে হামলা বাড়তে থাকে।

হুতি বিদ্রোহী নিয়ন্ত্রিত সংবাদমাধ্যম আল মাশিরাহ শুক্রবার জানায়, গত বৃহস্পতিবার শহরটির কিলো-১৬ মহাসড়কে এ হামলা চালানো হয়। এ হামলায় আরও ২০ জন আহত হয়েছে বলেও জানানো হয়।

কয়েকদিন আগে সৌদি জোটের বিমান সহয়তায় ইয়েমেনের সেনাবাহিনী কিলো-১৬ মহাসড়কে নিজেদের প্রবেশপথ তৈরি করার কিছুদিন পর এ হামলা করলো সৌদি জোট।

সেভ দ্য চিল্ড্রেনের মানবিক নীতি বিষয়ক উপদেষ্টা আমান্ডা বায়রন বলেন, বর্তমানে কিলো-১৬ মহাসড়কটি মানবিক সাহায্যের জন্য হুমকিস্বরুপ হয়ে উঠলো। এই বন্দর নগরী গোটা দেশের লাইফলাইন হিসেবে কাজ করতো। দেশের ৮০ ভাগ পণ্য আমদানি হতো এই বন্দরটি দিয়ে।

Share this post

scroll to top
error: Content is protected !!