DMCA.com Protection Status
ADS

লুটপাট বন্ধে রোহিঙ্গা ত্রান বিতরনে সেনাবাহিনী নিয়োগ করুনঃ মির্জা ফখরুল

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  রোহিঙ্গাদের ত্রাণ বিতরণে লুটপাট এবং চরম  বিশৃঙ্খলা চলছে অভিযোগ করে একাজে অবিলম্বে বাংলাদেশ সেনাবাহিনীকে সম্পৃক্ত করার দাবি জানিয়েছে  বিএনপি।

রোববার এক সংবাদ সম্মেলনে এই দাবি জানানোর পাশাপাশি রোহিঙ্গাদের ফেরত নিতে মিয়ানমারকে বাধ্য করতে কূটনৈতিক তৎপরতা বাড়াতে সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

মিয়ানমারের রাখাইনে দমন-পীড়নের শিকার হয়ে গত তিন সপ্তাহে ৪ লাখ রোহিঙ্গা বাংলাদেশে ঢুকেছে। কক্সবাজারের উখিয়ার বালুখালীতে আশ্রয় কেন্দ্র স্থাপন করে এই রোহিঙ্গাদের রাখা হচ্ছে।

কয়েকদিন আগে রোহিঙ্গাদের ত্রাণ দিতে গিয়ে কক্সবাজারে স্থানীয় প্রশাসনের বাধা পায় বিএনপি। প্রশাসন বলছে, ত্রাণ বিতরণে ‘সুষ্ঠু ব্যবস্থাপনার স্বার্থে’ বিএনপিকে অনুমতি দেওয়া হয়নি।কিন্তু তাদের অধিকাংশ ত্রান সামগ্রী বাজেয়াপ্তের কোনো ব্যাখা হাসিনা সরকার দেয়নি।

সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ফখরুল বলেন, “সেখানে কোনো ম্যানেজমেন্ট নেই, প্রায় ফেল করে যাচ্ছে।দলীয় ক্যাডরদের উপস্থিতিতে এক ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

“এই বিশাল সমস্যা মোকাবেলায় সরকারের অবিলম্বে জাতীয় পর্যায়ে সমস্ত রাজনৈতিক দল ও সংগঠনগুলোকে নিয়ে আলোচনা করে সকল মানুষকে এখানে সম্পৃক্ত করাটা অত্যন্ত জরুরি।”তবে সুষ্ঠু ত্রান বিতরনের স্বার্থে সেনাবাহিনীকে এখনই এই কার্যক্রমে সম্পৃক্ত করা উচিৎ।

কক্সবাজার ঘুরে আসা বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, “সরকারের প্রতি আহ্বান জানাব, অবিলম্বে দেশি-বিদেশি যত সহযোগিতা ও অনুদান এসেছে, তা সুষ্ঠুভাবে বণ্টনের জন্য রোহিঙ্গা ক্যাম্পগুলোতে সেনাবাহিনী নিয়োগ করুন।”

Share this post

scroll to top
error: Content is protected !!