DMCA.com Protection Status
ADS

আজ বিশিষ্ট ব্যবসায়ী ও দানবীর মরহুম নুরুল ইসলাম ভূঁইয়ার ৪৯ তম মৃত্যুবার্ষিকী

unnamedক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ তদানিন্তন পূর্ব পাকিস্তানের প্রখ্যাত ব্যবসায়ী , উদ্যোক্তা , দানবীর , রাজনীতিবীদ এবং শিক্ষানুরাগী মরহুম নূরুল ইসলাম ভূঁইয়ার ৪৯ তম মৃত্যুবার্ষিকী আজ।

 আজকের  দিনে  এই ক্ষনজন্মা ব্যাক্তিত্ব  লন্ডনের রানী এলিজাবেদ হাসপাতালে  অস্ত্রপচার পরবর্তি জটিলতায় দেহ ত্যাগ করেন।মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল মাত্র ৬০ বছর।

 চট্টগ্রাম শিল্প ও বনিক সমিতি (সিসিসিআই) এর প্রতিষ্ঠাতা সভাপতি মরহূম এন আই ভূইয়া ছিলেন একজন সফল ব্যবসায়ী এবং উদ্যোক্তা।তিনি পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদের একজন নির্বাচিত এমএনএ ছিলেন এবং  তৎকালীন প্রাদেশিক সরকারের শিক্ষামন্ত্রীও হয়েছিলেন ।

 তার হাতে প্রতিষ্ঠিত ইস্টার্ন মোটরস লিঃ ৫০এর দশকের শুরু থেকে এদেশে বিশ্ব বিখ্যাত জাপানী টায়ার ব্রান্ড 'ব্রিজস্টোন' এর একমাত্র আমদানীকারক হিসাবে কাজ শুরু করে এবং তাঁর উত্তরসূরীগন  আজও সুনামের সাথে তাদের সফল কার্যক্রম অব্যাহত রেখেছেন।

মরহুম ভূঁইয়া  তার জন্মস্থান বি'বাড়িয়ার কসবা উপজেলার চারগাছ গ্রামে এনআই ভূঁইয়া ডিগ্রি কলেজ এবং এন আই ভূঁইয়া হাই স্কুল প্রতিষ্ঠা করে গেছেন ,যা কিনা আজও সুনামের সাথে শিক্ষা কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।এছাড়াও তিনি  আরও বহু দাতব্য সংস্থা এবং  জনহিতকর কর্মকান্ডে জড়িত ছিলেন।

মরহুম নূরুল ইসলাম ভূঁইয়ার ৭ পূত্র এবং ৪ কন্যা আজ তাঁরই ঐতিহ্যের ধারাবাহিকতায় বাংলাদেশের বানিজ্যাঙ্গনে পরিপূর্ন ভাবে প্রতিষ্ঠিত।তাঁর সন্তানদের পরিচালনায় উত্তর গ্রুপ অব কোম্পানীজ সহ বহু সফল ব্যবসা,ব্যাংক,বীমা প্রতিষ্ঠান সুনামের সাথে দেশের অর্থনীতিতে সম্যক অবদান রেখে চলেছে।

উল্লেখ্য দৈনিক প্রথম বাংলাদেশ এর সম্পাদক ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজু মরহূম ভূঁইয়ার গর্বিত পৌত্র।

এই উপলক্ষে আজ বাদ আছর মরহূম নুরুল ইসলাম ভূঁইয়ার স্মৃতি বিজরিত বাসস্থান 'ভূইয়া ম্যানশন',৪১,গোয়ালটুলী লেন,এনায়েত বাজার,জুবিলী রোডে এক দোয়া মাহফিল ও মেজবানের আয়োজন করা হয়েছে।

সকল শুভানুধ্যায়ী ও সুহ্রদদের এই দোয়া মাহফিলে সামিল হতে মরহুমের পরিবারের পক্ষ থেকে বিশেষ ভাবে অনুরোধ করা হয়েছে।

 

Share this post

scroll to top
error: Content is protected !!